সংবাদ শিরোনাম :
মাদক থাকলে র‍্যাব ক্যাম্পের পাশে ফেলে যান: বেনজীর

মাদক থাকলে র‍্যাব ক্যাম্পের পাশে ফেলে যান: বেনজীর

মাদক থাকলে র‍্যাব ক্যাম্পের পাশে ফেলে যান: বেনজীর
মাদক থাকলে র‍্যাব ক্যাম্পের পাশে ফেলে যান: বেনজীর

লোকালয় ডেস্কঃ মাদক ব্যবসায়ী, মানকসেবীদের বিরুদ্ধ কঠিনতর পদক্ষেপ নেওয়া হচ্ছে বলে জানিয়েছেন র‌্যাবের মহাপরিচালক বেনজীর আহমেদ। তিনি বলেন, মাদক প্রতিরোধে আইনি ব্যবস্থায় যত কাঠামো আছে তার সর্বোচ্চ প্রয়োগ করবে র‌্যাব।

আজ সোমবার রাজধানীর কারওয়ান বাজারে র‌্যাবের মিডিয়া সেন্টারে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন। তিনি কারও কাছে মাদক থাকলে তা র‍্যাবের ক্যাম্পের পাশে ফেলে যাওয়ার অনুরোধ করেন।

বেনজীর আহমেদ বলেন, গত ৩ মে প্রধানমন্ত্রী মাদকের বিরুদ্ধে র‍্যাবকে সোচ্চার হওয়ার কথা বলার পর থেকে গত ৪ মে থেকে ১৩ মে বিশেষ অভিযান শুরু করে র‍্যাব। গত ৯ দিনে র‍্যাব ১ হাজার ৪১৫ জন মাদকসেবীদের বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দিয়েছে। ২০ লাখের বেশি জরিমানা করেছে। প্রায় ১৫কোটি টাকা মূল্যের মাদক আটক করেছে। ৩৮১ জনের বিরুদ্ধ মামলা করা হয়েছে।

বেনজীর বলেন, র‍্যাব শুরুর পর থেকে এ পর্যন্ত ৬৮ হাজার ৪৯৮ জন মাদক ব্যবসায়ীকে গ্রেপ্তার করেছে। এই সময় প্রায় ১ হাজার ৭০০ কোটি টাকার মাদকদ্রব্য উদ্ধার করেছে। মাদকদ্রব্য উদ্ধারে র‍্যাব নিয়মিত মোবাইল কোর্ট পরিচালনা ও জরিমানা করা অব্যাহত রেখেছে।

মাদকসেবী ও ব্যবসায়ীদের মাদক সেবন না করা ও ব্যবসা না করার আহ্বান জানিয়ে তিনি বলেন, আমরা চাইব যারা মাদক সেবন করবেন তারা আর মাদক নেবেন না, যারা ব্যবসা করেন তারা মাদক বিক্রি বন্ধ করবেন। কারও কাছে মাদক থাকলে তা র‍্যাবের ক্যাম্পের পাশে ফেলে যাওয়ার অনুরোধ করে তিনি বলেন, ফেলে রেখে আসলে আমরা তা সহজেই ধ্বংস করতে পারব। মাদকের হাত থেকে নিস্তার পেতে সবাইকে এক সঙ্গে কাজ করার আহ্বান জানিয়ে তিনি বলেন, আইনজীবী, বিচারক সবার কাছে সাহায্য চাই, মাদক ব্যবসায়ীরা যাতে আইনের অপব্যবহার করতে না পারে। মাদক নিয়ন্ত্রণ আইন হালনাগাদ করার কাজ চলছে বলেও জানান বেনজির।

সরকারি-বেসরকারি বিভিন্ন পরিবহনে মাদকের চোরাচালান হয় জানিয়ে বেনজীর বলেন, এসব পরিবহন কোথায় কি কাজে ব্যবহার করা হয় তার খেয়াল রাখতে হবে। মাদককে জাতীয় সমস্যা উল্লেখ করে বেনজির বলেন, ছাত্র, শিক্ষক, অভিভাবক, রাজনৈতিক নেতা, ধর্মীয় নেতা, ইমাম, সকল শ্রেণি পেশার মানুষকে মাদকের শেকড় উৎপাটনের জন্য কাজ করতে হবে। পত্রিকা বা টেলিভিশনকে মাদকের সংবাদ প্রচারের কথা জানিয়ে বেনজির বলেন, আপনারা মাদকের খবর ছাপলে বা প্রচার করলে আমরা সে অনুযায়ী ব্যবস্থা নেব। র‍্যাবের অ্যাপ, ওয়েবসাইট, ফেসবুক পেজ হটলাইনের মাধ্যমে মাদকের খবর র‍্যাবকে দেওয়ার আহ্বান জানান বেনজির আহমেদ।

মাদক ব্যবসায়ীদের একটি সমন্বিত তালিকার কথা জানান বেনজির। তিনি বলেন, এই তালিকা ধরে আমরা কাজ করছি। প্রয়োজনে নিয়মিত আপনাদের এসব খবর জানানো হবে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com